Thursday, November 13, 2014

Earn from CPA (Cost Per Action)

আজকে আপনাদের CPA বা Cost Per Action সম্পর্কে কিছু বলব। আপনারা হয়ত অনেকেই জানেন CPA মার্কেটিং সম্পর্কে, তারপরেও আবার বলি। ইন্টারনেট মার্কেটিংয়ে যেই সেক্টরে অল্প শ্রম দিয়ে মোটামুটি ভালো মানের অর্থ উপার্জন করা যায়, সেই সেক্টরটা হল CPA. প্রোডাক্ট মার্কেটিংয়ে মূলত, একটা নির্দিষ্ট প্রোডাক্টের জন্য নির্দিষ্ট একটা ট্রাফিক সোর্স খুজে বের করা লাগে এবং এর পরেই উক্ত প্রোডাক্ট প্রমোট করতে হয়। CPA তে ও এই রকম ভাবে টার্গেট মার্কেট বের করতে হয়, কিন্তু এরপর আপনার CPA অফারটা প্রমোট করতে আর সবশেষে কমিশন পেতে আপনাকে এত বেগ পেতে হয় না কারন, এই ক্ষেত্রে আপনার ভিজিটরদেরকে ওই অফারটার জন্য কোন রুপ অর্থ ব্যয় করতে হয় না, তার বদলে তাকে শুধু নিজের নাম আর ইমেইল বা জিপ কোড সাবমিট করলেই হয়ে যায়। তো এই কারনেই CPA মার্কেটাররা সবসময় CPA নিয়েই কাজ করেন কারন এতে কষ্ট কম বাট টাকা বেশী।

নিচে আমি কয়েকটি টপ রেটেড CPA মার্কেটপ্লেসের নাম দিয়ে দিচ্ছি, আপনারা চাইলে সাইন-আপ করে এখনই কাজ শুরু করে দিতে পারেন।

http://maxbounty.com
http://peerfly.com
https://www.cpagrip.com
http://www.cpalead.com
http://adworkmedia.com
http://leadkitchen.com

উপরের MaxBounty আর Peerfly বাদে সবগুলোই ইন্সটেন্ট অ্যাপ্রোভ করে। CPAGrip এ প্রচুর হাইপেয়িং অফার আছে এবং আমাদের দেশের জন্যও অফার আছে। যে কোন একটা নেটওয়ার্কে সাইন আপ করুন, অফার গুলো দেখুন, বুঝুন। অফার রিলেটেড কিছু ডিটেইলস পড়ুন। কোন অফার কোন দেশের ট্রাফিক সাপোর্ট করে তা দেখুন। যে অফার গুলা আপনি মনে করেন প্রমোট করতে পারবেন, ওই গুলা নোট করে রাখুন। অফার রিলেটেড ব্লগ তৈরী করুন ব্লগারে, রিলেভান্ট কিছু ছবি খুজে বের করুন গুগোল থেকে, ওই ছবি গুলো দিয়ে পাওয়ার পয়েন্ট দিয়ে একটা প্রেজেন্টেশান বানান, তারপর তাকে ভিডিওতে কনভার্ট করে ইউটিওবে আপলোড করেন, ভিউ বাড়ান। আস্তে আস্তে দেখবেন, আপনার অফার গুলোতে ক্লিক পরছে এবং মানুষ অফার গুলো কমপ্লিটও করছে!

ধৈর্য্য হারাবেন না, একটা অফার নিয়েই বসে থাকবেন না। একসঙ্গে কয়েকটা অফার নিয়ে কাজ শুরু করুন, যেটা ভালো কনভার্ট হয়, পরে ওইটা নিয়েই ভালো ভাবে কাজ করুন।

আজ এ পর্যন্তই। পরবর্তি টিউটোরিয়ালে আমি বর্ননা করব কিভাবে আপনার অফারে টার্গেটেড ট্রাফিক জেনেরেট করতে হয়, তা নিয়ে । ভালো থাকবেন সবাই। ধন্যবাদ

If you like this post, please share & your comment is always valuable for us.

Copyright © share2care247.blogspot.com

0 comments:

Post a Comment