Thursday, November 20, 2014

কিমের পশ্চাৎদেশ দান


পশ্চাৎদেশ নিয়ে ইদানিং কিমের নাটুকেপনার শেষ নেই। গত সপ্তাহে নিজের পশ্চাৎদেশ দেখানোর পর আবারও অ্যাজ ইউজ্য়ুাল খবরের শিরনামে এই মার্কিনি টেলিভিশনের অভিনেত্রী।

কি ভাবছেন এবার বক্ষদেশ? আরে না! এবার তিনি তাঁর ‘নির্লজ্জ সম্পদ’ দান করতে চলেছেন নিউইয়র্কের ‘মিউজিয়াম অফ মর্ডান আর্ট’কে। ভাবছেন এটা আবার কি করে সম্ভব? আরে গত সপ্তাহে যে ছবি দেখার জন্য ইন্টারনেট কার্যত মুখ থুবড়ে পড়েছিল। সেই বহুমূল্য ছবিটি এবার মিউজিয়ামকে দান করতে চলেছেন কিম কার্দাশিয়া।
কিন্তু এই কান্ডটি ঘটিয়েও বিন্দুমাত্র লজ্জিত নন তিনি। বরং সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি জানিয়েছেন, নেহাতই শ্যুটিংয়ের মজা পাওয়ার জন্য, আমি এটা করেছি।

তবে তাঁর পশ্চাৎদেশের ছবি মিউজিয়ামে দান করা নিয়ে জল্পনা ইতিমধ্য দানা বেঁধেছে। এ বিষয়ে মার্কিনি সমাজতত্ত্ববিদ স্প্রিটফায়ার জানিয়েছেন, প্রচারে আলোয় থাকার জন্য কিম তাঁর পশ্চাৎদেশ ব্যবহার করছেন।
অপরদিকে আন্তজার্তিক মানবাধিকার কর্মী মাহিলা জয়বর্ধনে জানিয়েছেন, যে ছবিতে কিম তাঁর পশ্চাৎদেশ দেখিয়েছেন। আমি তার মধ্যে মজার কিছু দেখছি না।


সম্প্রতি বিশ্ব ভ্রমণে বেড়িয়েছেন কিম কার্দেশিয়া। আর কিছুদিনের মধ্যেই ভারতের মাটিতে পা রাখবেন তিনি। এদিকে বিরিয়ানি-কাবার থেকে শুরু করে মাছের ঝোল-ভাত, পোলাও-চিকেন বা লুচি-আলুরদম, ইডলি-ধোসা কোনও ভারতীয় খারারই নাকি তাঁর পছন্দ নয়। তাইতো ভারতের মাটিতে পৌঁছানোর আগেই ভারতের খাবার জঘন্য বলে মন্তব্য করেছেন তিনি।

0 comments:

Post a Comment