Saturday, November 22, 2014

কিং খান শাহরুখের সিনেমায় মজার সব ভুল



কিং খান শাহরুখ মানেই সুপার-ডুপার হিট সিনেমা। বেশির ভাগ সিনেমায় কিছু নির্মানত্রুটি থেকেই থাকে, থাকে অসঙ্গতিও। এটা খুবই স্বাভাবিক বিষয়। সাধারণত সিনেমা দেখার সময় এইসব ত্রুটি চোখে পড়ে না। যাই হোক, শাহরুখের সিনেমায় যে ভুলগুলো আপনার চোখ এড়িয়ে গেছে সেগুলো জেনে হয়তো কিছুটা অবাক হবেন। শাহরুখ ভক্তরাও জেনে নিতে পারেন প্রিয় অভিনেতার সিনেমায় হাস্যকর ভুলগুলো।

১। দিলওলে দুলহানিয়া লে জায়েঙ্গে:


খুবি জনপ্রিয় এই সিনেমায় শাহরুখ এবং কাজলের প্রথম সাক্ষাতের কথা নিশ্চয়ই আপনার মনে আছে। ট্রেনের কক্ষে উঠে হঠাৎ কাজলের ব্যাগ খুলে পড়ে যায় সব কিছু। কাজল সব কিছুই আবার তোলে নেয় ব্যাগে, আমরা তাই দেখি। কিন্তু শাহরুখ কোথা থেকে যেন আবিষ্কার করে কাজলের বক্ষবন্ধনী। সেটা কি শাহরুখের পকেটেই ছিলো! বিস্ময় ছিলো এক বিজ্ঞ দর্শকের।
আবার, শেষ দিকের দৃশ্যে ট্রেনে চড়ার সময় ক্যামেরার ভিউ পাল্টে যাওয়ার সাথে সাথে পাল্টে যায় ট্রেনের সিটে বসে থাকা যাত্রী।
২। বাজিগার:
3
এটিও শাহরুখের সেরা সিনেমার একটি। মনে আছে শাহরুখ যখন শিল্পাকে টেরেস থেকে ফেলে দেয় আর কাঁচ ভেঙ্গে শিল্পা পড়ে যায়? কিন্তু শাহরুখ যখন পালিয়ে যেতে থাকে তখন দেখা যায় সেই কাঁচ অক্ষত। ভাঙ্গা কাঁচ কি নিজে নিজে জোড়া লেগে গেলো?

৩। চালতে চালতে:
4
হুমমম, শাহরুখ-রানীর প্রেমের ছবি। রানি ফিরে গেলো স্পেনে তার বাবা-মা’র পছন্দের পাত্রকে বিয়ে করার জন্য। পেছন পেছন পরদিনই হাজির হলো শাহরুখও আচমকা। কিন্তু প্রশ্ন হলো কী করে একদিনেই শাহরুখ স্পেনের ভিসা পেতে পারলো? প্রশ্নটা আমার না, ভারতীয় একটি পত্রিকার; আমি শুধু উত্তর জানতে চেয়েছি।

৪। কাভি খুশি কাভি গাম:
5
এই ছবিতে বেশ কিছু মজার ভুল খুঁজে বের করেছে নিন্দুকেরা। যদিও ভুলগুলো শাহরুখের না। যেমন ধরুন, ১৯৯১ সালের প্রেক্ষাপটে অমিতাভ ব্যবহার করেছেন নোকিয়া ৯০০০। কিন্তু এই ডিভাইস বাজারে আসে ১৯৯৬ সালে। অমিতাভ ফ্ল্যাশব্যাকে ১৯৯১ সালে গেয়েছেন ‘আতি ক্যায়া খান্ডালা’ অথচ এই গানের সিনেমা ‘গুলাম’ মুক্তি পায় ১৯৯৯ সালে।

৫। চেন্নাই এক্সপ্রেস:
চেন্নাই এক্সপ্রেসেও ভুলটি ধরা পড়েছে ট্রেনের ক্ষেত্রে। টিকিট চেকারকে যখন ট্রেন থেকে ফেলে দেয়া হয় তখনকার ট্রেনের কামরা আর ফেলে দেয়ার পর শাহরুখ টিকিট চেকারের পতনের দৃশ্য দেখে তখনকার ট্রেনের কামরা কি আলাদা ছিলো? আর দা দিয়ে গাড়ির টায়ার কেটে গাড়ি উল্টে ফেলে দেয়ার বিষয়টা না হয় নাই বললাম!
6

0 comments:

Post a Comment